যেকোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার উপায় - Best Background Remove App



আসসালামু আলাইকুম বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে দেখাবো যে কোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন কিভাবে। অনেকেই বলেন ভাইয়া যে কোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা অ্যাপ্লিকেশন কি? তো তাদের জন্য আজকের এই আর্টিকেল। Best Background Remove App এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড খুব চমৎকার ভাবে নিখুঁতভাবে রিমুভ করে ফেলতে পারবেন মাত্র 30 সেকেন্ডের ভিতর। অনেকেই আছেন "রিমুভ ডট বিজি" দিয়ে ব্যাকগ্রাউন্ড রিমুভ করা দেখাবেন। কিন্তু আমি আপনাদেরকে তা দেখাবো না। কারণ রিমুভ ডট বিজি ওয়েবসাইটের মাধ্যমে আনলিমিটেড ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায় না। আর রিমুভ করলেও তার এইচডি ফাইল ডাউনলোড করা যায় না। এ কারণেই আমি আপনাদেরকে আনলিমিটেড ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায় এরকম একটা অ্যাপ্লিকেশন শেয়ার করব, যে অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি যে ছবিটার ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চাচ্ছেন সেই ছবিটা কে জাস্ট সিলেক্ট করে দিবেন। সাথে সাথেই সেই ছবির ব্যাকগ্রাউন্ড অটোমেটিক কেটে বাদ হয়ে যাবে। এবার এ ছবিটা আপনি ট্রান্সপারেন্ট ব্যাকগ্রাউন্ড হিসেবে সেভ করে দিবেন। তাহলেই দেখতে পারবেন আপনার এই ছবির কোন ব্যাকগ্রাউন্ড থাকবে না। নিখুঁতভাবে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে। এবার এই ছবিটা আপনি আপনার কাঙ্খিত কাজে ব্যবহার করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই। কাজেই ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা সেরা অ্যাপ্লিকেশন এখন আমরা দেখতে চলেছি।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে প্রথমবার সেটাপ করবেন‌ যেভাবেঃ 

প্রথমে আমরা দেখব যে অ্যাপ্লিকেশনের মাধ্যমে আমরা ব্যাকগ্রাউন্ড রিমুভ করব সে অ্যাপ্লিকেশন টা কিভাবে ইন্সটল করে প্রথমবারের মতো সেটআপ করতে হয়।


👆এপ্লিকেশনটি ইন্সটল করার জন্য আমরা চলে যাব সরাসরি প্লে স্টোরে। প্লে স্টোরে গিয়ে সার্চ করব "Photoroom" লিখে। সবার প্রথমে যে অ্যাপ্লিকেশনটি আসবে সেখান থেকে এই অ্যাপ্লিকেশনটি আপনাদের ফোনে ইন্সটল করে নিবেন।


👆প্রথমবার অ্যাপ্লিকেশন ওপেন করলে আপনার সামনে "Let's get started" অপশন আসবে এখানে ক্লিক করবেন।


👆এবার এখানে বেশ কয়েকটা অপশন আসছে এখান থেকে "Other" এ ক্লিক করবেন।


👆এবার এখানে দেখতে পারবেন নতুন আরেকটা অপশন আসছে এখানে নিজ থেকে "Skip" এ ক্লিক করবেন।


👆এবার সফটওয়্যারটা এখানে টাকা দিয়ে কেনার কথা বলবে কিন্তু আমরা ফ্রিতে ব্যবহার করব! এজন্য উপর থেকে "ক্রস" আইকনে ক্লিক করব।


👆এখানে ক্লিক করে দিলেই আমাদের অ্যাপ্লিকেশনটি ফোনে প্রথমবারের মতো সেট হয়ে যাবে। এটা হলো অ্যাপ্লিকেশন এর মেইন ইন্টারফেস। পরবর্তীতে যখনই আপনি এই অ্যাপ্লিকেশনের ভিতরে ঢুকবেন প্রথম পেজেই আপনার এই অপশনটা চলে আসবে। 


যেকোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন যেভাবেঃ 

এত সময় আপনাদেরকে দেখালাম ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য এপ্লিকেশন টা কিভাবে ইন্সটল করে আপনার মোবাইলে প্রথমবারের মতো সেটআপ করবেন। এবার আপনাদেরকে দেখাবো এই অ্যাপ্লিকেশন দিয়ে কিভাবে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে ফেলবেন মুহূর্তের ভিতর।


👆এপ্লিকেশনটি ওপেন করে দিলে আপনাদের সামনে এরকম ইন্টারফেস চলে আসবে। আপনার পছন্দের ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য এই অ্যাপ্লিকেশন এর নিচে "+Start from Photo" এখানে ক্লিক করে দিবেন।


👆তারপর আপনার কাছে পারমিশন চাইবে এখান থেকে "ALLOW" অপশনে ক্লিক করে দিবেন।


👆এবার আপনাকে গ্যালারিতে নিয়ে যাবে এখান থেকে যে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চাচ্ছেন সেই ছবিটা সিলেক্ট করে দিবেন।


👆তারপর আপনার ছবিটা স্ক্যান করে সাথে সাথে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিবে।


👆এবার এখানে উপরে "Transparent" অপশানে ক্লিক করে দিবেন।


👆এবার দেখুন ছবিটার ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে পিছনে ট্রান্সপারেন্ট ব্যাকগ্রাউন্ড চলে আসছে। ছবিটা আপনার মোবাইলে সেভ করার জন্য উপরে ডান পাশে কর্নারে এখান থেকে "সেভ আইকন" এ ক্লিক করবেন।


👆তারপর এরকম অ্যাড আসতে পারে এখান থেকে "ক্রস" আইকনে ক্লিক করে অ্যাডটা কেটে দিবেন অথবা নিচে "Maybe Later" এ ক্লিক করে দিবেন।


👆এখানে যে ছবিটার ব্যাকগ্রাউন্ড রিমুভ করেছেন সেই ছবিটা দেখতে পারবেন এবং নিচে "Save to Gallery" তে ক্লিক করবেন।


এখানে ক্লিক করে দেওয়ার সাথে সাথে ছবিটা আপনার গ্যালারিতে সেভ হয়ে যাবে। এভাবে খুব সহজেই Photoroom এপ্লিকেশন ব্যবহার করে যে কোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে ফেলতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে মুহূর্তের ভিতরে। আমার দেখা যতগুলো ব্যাকগ্রাউন্ড রিমুভ করা অ্যাপ্লিকেশন রয়েছে আমি Photoroom কে 5★★★★★ রেটিং দিলাম। কারণ Photoroom এপ্লিকেশন নিজে নিজেই যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড নিখুঁতভাবে রিমুভ করে দেয় এবং সম্পূর্ণ ফ্রিতে Photoroom অ্যাপ্লিকেশন আপনি আনলিমিটেড ভাবে ব্যবহার করতে পারবেন কাজেই যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আপনারা এই Photoroom অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। সবাই ভাল থাকবেন সেই আশা করে আজকের আর্টিকেলটি এখানেই শেষ করলাম। ধন্যবাদ!

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url