ফেসবুক Watch History দেখবেন যেভাবে - How To Find Facebook Watch History



আসসালামু আলাইকুম বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে দেখাবো ফেসবুক Watch History কিভাবে দেখবেন আগে একটা সময় ছিল যখন ফেসবুক History দেখা যেত না অর্থাৎ ফেসবুকে আমাদের পূর্বে দেখা ভিডিও গুলো কোন জায়গা থেকে পুনরায় আর দেখা যেত না, কিন্তু ফেসবুক নতুন আপডেট এর ফলে facebook Watch History নিয়ে আসছে যার মাধ্যমে আমরা খুব সহজেই দেখতে পারব একটু আগে অথবা পূর্বে আমরা কোন কোন ভিডিও দেখেছি। ফেসবুকে এতদিন পর্যন্ত যে সমস্যাটা ছিল আমরা ফেসবুক স্ক্রোল করতে করতে যে ভিডিওগুলো দেখেছি অথবা faceook watch গিয়ে যে ভিডিওগুলো আমরা দেখেছি সেগুলো পুনরায় আর খুঁজে পেতাম না, এখন এই নতুন আপডেটের ফলে facebook থেকে আমরা পূর্বে দেখা ভিডিও গুলো খুব সহজেই খুঁজে পাবো। 


ফেসবুক Watch History যদি দেখতে না পারেন তাহলে কোন ভাবেই আপনি বুঝতে পারবেন না আপনি পূর্বে কোন ভিডিও দেখেছেন অথবা আপনার মোবাইলটা অন্য কেউ নিয়েছে বা কারো কাছে মোবাইলটা দিয়েছিলেন সে ফেসবুকে কোন কোন ভিডিও দেখেছে সেগুলোও কিন্তু আপনি এই History এর মাধ্যমে দেখতে পারবেন। কেউ আপনার মোবাইল নিয়ে কোন কোন ভিডিও দেখেছে সেগুলো দেখার জন্য এই facebook Watch History খুবই কার্যকর। পূর্বে যখন ফেসবুক history ছিল না তখন আমি মনে মনে ভাবতাম কবে ফেসবুক Watch History অপশন নিয়ে আসবে যার মাধ্যমে আমরা ফেসবুকে দেখা ভিডিও গুলো পুনরায় খুঁজে পাবো!! অবশেষে নতুন এই আপডেটের ফলে ফেসবুক নিয়ে এসেছে Watch History আমি ফেসবুকে আমার দেখা সবথেকে কার্যকর আপডেট বা কার্যকর ফিচার ফেসবুকের এই Watch History কে মনে করি।


ফেসবুক Watch History দেখবেন যেভাবেঃ

ফেসবুক Watch History দেখার জন্য নিচে স্ক্রিনশট সহ ধারাবাহিকভাবে আমি টিউটোরিয়াল আকারে দিয়ে দিয়েছি আপনারা দেখে নিন।



👆ফেসবুক Watch History দেখার জন্য প্রথমে আপনার ফেসবুকে ভিডিও দেখার অপশনে চলে যাবেন। তারপর এখানে এই "ম্যান আইকনে" ক্লিক করবেন।



👆এবার এখানে দুই নাম্বারে দেখতে পারবেন "History" এখান থেকে History অপশনে চলে যাবেন।



👆History অপশন এ ক্লিক করে দিলেই আপনার ফেসবুক Watch History চলে আসবে এখানে ধারাবাহিকভাবে দেখতে পারবেন কোন ভিডিওর পরে কোন ভিডিও দেখেছিলেন, পূর্বে দেখা সমস্ত ভিডিওর লিস্ট নিচে ধারাবাহিকভাবে চলে আসবে।


ঠিক এভাবে ফেসবুক Watch History দেখতে হয় বা ফেসবুক Watch History দেখতে পারবেন। এতদিন পর্যন্ত যারা জিজ্ঞাসা করতেন Facebook Watch History কিভাবে দেখবো বা Facebook Watch History খুঁজে পাইনা কিভাবে Facebook Watch History দেখব তারা আশা করি আজকের এই আর্টিকেল দেখে খুবই উপকৃত হয়েছেন ফেসবুকে দেখা ভিডিও গুলো এখন থেকে পুনরায় খুঁজে পাবেন খুব সহজে। আগে একটা সময় ছিল যখন ফেসবুকে এত এত ফিচার ছিল না অল্প কিছু ফিচার নিয়ে facebook রান করেছিল তখন মানুষ এত বেশি ফেসবুক ব্যবহার করত না বা ফেসবুকে এত বেশি ফিচারও ছিল না কিন্তু সময়ের সাথে তাল মিলিয়ে ফেসবুক নিত্য নতুন আপডেট নিয়ে এসে মানুষের মন জয় করেছে পৃথিবীর সব থেকে বড় সোশ্যাল নেটওয়ার্ক এখন এই ফেসবুক। আপনারা অনেকে জানেন আগে ফেসবুকে শুধু মানুষ ভিডিও ছাড়তো এবং দেখতো সেখান থেকে কোন ইনকাম করা যেত না কিন্তু এখন ফেসবুক এ ভিডিও ছেড়ে ইনকাম ও করা যায় এ কারণে অসংখ্য কন্টেন্ট ক্রিয়েটর তারা youtube এর পাশাপাশি ফেসবুকেও ভিডিও ছেড়ে ইনকাম করতেছে যে কারণে যেকোন টাইপের ভিডিও এখন ইউটিউব এর মতো ফেসবুকে সার্চ করলে পাওয়া যায়। এ কারণেই আমি কখন কোন ভিডিও দেখেছি তার হিস্টরি জানা প্রয়োজন যে কারণেই আজকের এই আর্টিকেল আমার এত কষ্ট করে লেখা।


আমাদের এই ওয়েবসাইটে একদমই নতুন আপনাদেরকে এরকম আরো নানান বিষয়ে সহযোগিতা করার জন্য আমাদের এই ওয়েবসাইট খোলা ইন্টারনেট প্রযুক্তির জগতে যত ধরনের সমস্যা হয় সেগুলো সমাধান করার জন্য আমাদের এই পথ চলা আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে মন চাইলে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন এবং পরবর্তীতে এরকম আরো সুন্দর সুন্দর আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করতে পারেন। আপনাকে ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url